একটি কবিতার জন্য....
- ধীমানপূরবী - ..... ১০-০৫-২০২৪

একটি কবিতার জন্য.....
ধীমানপূরবী
আমি একটা যথার্থ কবিতার জন্য, একটি রাত
চাই
আমি একটা কবিতার জন্য আর একটি দিন
বাঁচতে
চাই;কয়েক হাজার রাত নয়,একটাই রাত
চাই,ঘুমহীন রাত....... নক্ষত্রপুঞ্জের ভিতর
কফিনের কবরে;সাগরনদী হতে জলরাশি
তুলকালাম ঢেউ ভাঙ্গা
হরতাল চাই;রূপালী মাছের চোখের ভিতর
দিয়ে দেখতে চাই তোমাকে....... সরিষার
ক্ষেতে...পাঁকা গমের মাঠে পশ্চিয়া বাতাস
হয়ে দামাল রাখালের কানামাছি কিংবা
গোল্লাছুট খেলতে চাই.... পাড়ার দিদির
ওড়নায় ঘামের কপাল মুছতে চাই,.....দুষ্টোমির
বাহানায় ছুঁতে চাই তার মাতৃস্তন....
বালিকার স্কুলের ছেঁড়া খাতায় লিখতে চাই
কবিতা....লিখতে চাই ভালবাসি পারুলতা.....
আমি একটি রাত চাই;একটি ভালবাসা
চাই,শব্দের পঞ্জিকায় একটা পবিত্র তিথি
লিখে দিয়ে
যেতে চাই.....একবার মারার জন্য হাত ছুঁতে
চাই,স্তন ছুঁতে চাই;গোলাপের গোলাপ ঠোঁটে
রক্ত আলতা পড়াতে চাই..... পারুলতা আমার
কবিতা হবে....সিগারেটের বদলে তোমার
হাতে গোলাপ তুলে দেব......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।